শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
শাহজাদপুরে স্বাধীন দেশের প্রথম পতাকা উত্তোলনের ৫০ বছর পূর্তি উদযাপন। কালের খবর

শাহজাদপুরে স্বাধীন দেশের প্রথম পতাকা উত্তোলনের ৫০ বছর পূর্তি উদযাপন। কালের খবর

নয়ন ইসলাম, শাহজাদপুর ( সিরাজগঞ্জ) প্রতিনিধি, কালের খবর : সিরাজগঞ্জের শাহজাদপুরে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনের ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (জাসদ) এর আয়োজনে মঙ্গলবার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। এদিন সকালে প্রথমে শাহজাদপুর উপজেলা জাসদ এর স্থানীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শাহজাদপুরে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলক বীর মুক্তিযোদ্ধা শাহিদুজ্জামান হেলালের কবরে পুস্পস্তবক অর্পন করা হয়। এরপর একটি পতাকা মিছিল বের হয়। মিছিলটি শাহজাদপুুর সরকারি কলেজ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাহজাদপুর কোর্ট চত্বরে গিয়ে শেষ করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির গনমাধ্যম বিষয়ক সম্পাদক ও শাহজাদপুর উপজেলা জাসদের সভাপতি শফিকুজ্জামান শফি’র সভাপতিত্বে এবং জাতীয় যুব জোটের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান তুহিনের সঞ্চালনায় এ আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সহ সভাপতি ও সিরাজগঞ্জ জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার, শাহজাদপুর প্রেস ক্লাবের সভাপতি বিমল কুমার কুন্ডু সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ।

উল্লেখ্য , ১৯৭১ সালের ৯ই মার্চ শাহজাদপুরের রবীন্দ্র কাচারিবাড়ির ঐতিহাসিক বকুলতলায় থানা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় স্বাধীন বাংলাদেশের মানচিত্র খচিত পতাকা উত্তোলন করেন তৎকালীন শাহজাদপুর সরকারি কলেজের জিএস বীরমুক্তিযোদ্ধা শাহিদুজ্জামান হেলাল। সেই স্মরণীয় দিনটির ৫০ বছর পূর্তী উপলক্ষে শাহজাদপুর উপজেলা জাসদ বিভিন্ন কর্মসূচি পালন করে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com