শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
দক্ষিণ সুরমায় ভয়াবহ দুর্ঘটনা ১১ জন নিহত। কালের খবর

দক্ষিণ সুরমায় ভয়াবহ দুর্ঘটনা ১১ জন নিহত। কালের খবর

সৈয়দ সিরাজুল ইসলাম হাসান, কালের খবর :

ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুর এলাকায় সকালের আলো ফুটতেই দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ১১ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেস নামে ওই দুই বাসের আরও অন্তত অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি। আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

দক্ষিণ সুরমা থানার ওসি মো. মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস ও সিলেট থেকে ছাড়া ঢাকামুখী এনা পরিবহনের দ্রুতগতির দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাস দুমড়ে-মুচড়ে গেছে। দুর্ঘটনায় বহু যাত্রী হতাহত হয়েছেন।

এরমধ্যে পুলিশ ঘটনাস্থল থেকে চারজনের লাশ উদ্ধার করে এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠায়। অপর ছয়জনের মরদেহসহ কয়েকজন আহত যাত্রীকে আগেই হাসপাতালে পাঠানো হয়েছে।

লন্ডন এক্সপ্রেসের যাত্রী জসিম আহমদ বলেন, ঢাকা থেকে আসার পথে বাসের চালক বার বার ওভারটেক করছিলেন। তাকে সর্তকও করা হয়। কিন্তু কথা শোনেননি। তিনি বাসটি খুব দ্রুতগতিতে চালাচ্ছিলেন।

সুমন নামে আরেক যাত্রী জানান, লন্ডন পরিবহনে ২৯-৩০ জন যাত্রী ছিলেন, সবাই আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজন মারাও গেছেন।

ফায়ার সার্ভিস সিলেটের ভারপ্রাপ্ত ডিডি মো. কুবাদ আলী সরকার বলেন, ‌‘ঘটনাস্থল থেকে ১০ জনকে উদ্ধার করেছি। এরমধ্যে সাতজনের মরদেহ রয়েছে। আরও বেশ কয়েকজনকে আগেই ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com