বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ
তীব্র শীতে কষ্টে ভুগছে কুড়িগ্রামের বৃদ্ধ ও শিশুরা। কালের খবর

তীব্র শীতে কষ্টে ভুগছে কুড়িগ্রামের বৃদ্ধ ও শিশুরা। কালের খবর

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি, কালের খবর :

ঘন কুয়াশা আর কনকনে ঠান্ডায়  অতিষ্ঠ হয়ে পড়েছে কুড়িগ্রামের জনজীবন। জেলায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস। এ অবস্থায় গরম কাপড়ের অভাবে চরম দুর্ভোগে পড়েছেন ছিন্নমুল ও নিম্ন আয়ের মানুষেরা। কাজে বের হতে পারছেন না শ্রমজীবি মানুষ। সবচেয়ে বিপাকে পড়েছেন জেলার ৪ শতাধিক চরাঞ্চলের হতদরিদ্র পরিবারগুলো। তীব্র শীত কষ্টে ভুগছে বৃদ্ধ ও শিশুরা।

দিনের বেশির ভাগ সময় সুর্যের দেখা না মেলায় নি¤œগামী হয়ে পড়ছে রাতের তাপমাত্রা। সন্ধা নামার সাথে সাথেই ঘন কুয়াশার চাঁদরে ঢেকে যাচ্চে প্রকৃতি। এ অবস্থা চলছে পরের দিন ১১ টা থেকে ১২ টা পর্যন্ত।

হতদরিদ্র মানুষজন তীব্র শীত কষ্টে ভুগলেও সরকারী ও বেসরকারীভাবে শীত বস্ত্র বিতরণের কোন তৎপরতা চোখে পড়ছে না।

সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের বলদীপাড়া গ্রামের ছলিমা বেগম জানান, খুবই ঠান্ডা পড়েছে। আমরা দিনমজুর মানুষ। প্রতিদিন কাজ চলে না। টাকা পয়সা নাই গরম কাপড় কিনতে পারছি না। ৪ টা বা”চা নিয়ে শীতের মধ্যে খুব কষ্টে আছি। কেউ কোন কম্বল দেয় নাই।

একই ইউনিয়নের ইউপি সদস্য ভোলা মিয়া জানান, আমার ওয়ার্ডে প্রায় ১৮শ মানুষ। আমি সরকারী কম্বল পেয়েছি মাত্র ২৭ টি। যা মাত্র ২৭ জনকে দেয়া সম্ভব হয়েছে।

কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: আইয়ুব আলী সরকার জানান, শীতের শুরুতে সরকারী ৬শ ৪০ টি কম্বল পেয়েছি যা ইউপি সদস্যদের মাধ্যমে বিতরণ করা হয়েছে। আমার ইউনিয়নের প্রায় পুরোটাই চরাঞ্চল এবং প্রায় সব মানুষই হতদরিদ্র।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, শীতের শুরুতেই ৩৫ হাজার কম্বল জেলার ৭২টি ইউনিয়নসহ পৌরসভা গুলোতে বিতরণ করা হয়েছে। নতুন করে ৯ উপজেলার প্রত্যেক উপজেলার জন্য শীত বস্ত্র কেনার জন্য ৬ লাখ করে টাকা ও ১ হাজার করে শুকনো খাবারের প্যাকেট বরাদ্দ পাওয়া গেছে। যা দু’একদিনের মধ্যে বিতরণ করা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com