শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক। কালের খবর
৯ বছরেও রাস্তার সংযোগ পায়নি ব্রিজ!। কালের খবর

৯ বছরেও রাস্তার সংযোগ পায়নি ব্রিজ!। কালের খবর

নওগাঁর-সান্তাহার সড়কে যানযট কমানোর জন্যে নওগাঁ সদরের দক্ষিণ দিয়ে বাইপাস সড়ক নির্মাণের জন্যে পিরোজপুর-শিয়ালা ঘাটে তুলসীগঙ্গা নদীর ওপর ব্রিজ নির্মাণ করা হয়। প্রায় এক কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করে এলজিইডি। ব্রিজ নির্মাণের ৯ বছর পার হলেও ব্রিজের পশ্চিম পাশে রাস্তা নির্মাণ করার উদ্যোগ নেয়নি কোনো বিভাগ। ফলে পরে থাকা ব্রিজটিতে স্থানীয়রা এখন জ্বালানী শুকানোসহ নিত্য প্রয়োজনীয় কাজ করে থাকে।

বিভিন্ন সূত্রে জানা যায়, ২০১১ সালে সদর উপজেলার পিরোজপুর-শিয়ালা ঘাটে তুলসীগঙ্গা নদীর উপর ব্রিজটি নির্মাণ করা হয়। ৩০ ডিসেম্বর ব্রিজটির উদ্বোধন করেন সাবেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাণিজ্য মন্ত্রী প্রয়াত জননেতা আব্দুল জলিল। তবে ব্রিজ উদ্বোধনের ৯ বছর পার হলেও ব্রিজটি পশ্চিম দিকে আর রাস্তা নির্মাণ করার উদ্যেগে নেয়নি কোনো বিভাগ।

স্থানীয় চয়েন মুন্সি জানান, জননেতা আব্দুল জলিল মারা যাওয়ায় রাস্তাটি নির্মাণের জন্যে জেলা পরিষদ, এলজিইডি, পৌর সভায় একাধিকবার ধর্ণা দিলেও কোনো বিভাগ এগিয়ে আসেননি। ফলে এক দেড় কিলোমিটার রাস্তার জন্যে ৬/৭ কিলোমিটার ঘুরে নওগাঁ শহরে যেতে হয়।

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের নওগাঁর নিবার্হী প্রকৌশলী মাকসুদুল আলম জানান, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর থেকে ব্রিজটি নির্মাণ করা হলেও অধিদপ্তরের নতুন নিয়মে দুই কিলোমিটারের চেয়ে কম রাস্তা নির্মাণ করা সম্ভব নয়। তবে তিনিও দ্রুত যে কোনো বিভাগ থেকে রাস্তাটি নিমার্ণের দাবি জানান।

পৌরসভা মেয়র নজমুল হক সনি জানান, ইত্যেমধ্যে রাস্তাটি নির্মাণে এলজিএসপি প্রকল্পে আওয়ায় জমা দেওয়া হয়েছে। রাস্তাটি দ্রুত নির্মাণ হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com