শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কে.এ নিলয়ের ‘হৃদয় নিয়ে খেলা’ সিনেমায় শিশির!। কালের খবর কুষ্টিয়ায় নারী মাদক ব্যবসায়ী আটক। কালের খবর সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রী বেইলি রোডের অগ্নিকাণ্ডে মারা গেছেন। কালের খবর আনন্দমুখর পরিবেশে বিজিইপিএ-এর বনভোজন ও নবীন বরণ সম্পন্ন। কালের খবর বাঘারপাড়ার দরাজহাটে শিবমন্দির থেকে যুবকের লাশ উদ্ধার। কালের খবর অসাধু ব্যবসায়ীদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি যুবলীগের। কালের খবর বাহারের নিয়ন্ত্রণে কুমিল্লার রাজনীতি। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা। কালের খবর বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (PFG) কমিটি গঠন”। কালের খবর গাছে গাছে আমের মুকুল, মৌ মৌ ঘ্রাণে ব্যকুল মানুষ। কালের খবর
মিলগেটে চালের দাম নির্ধারণ করে দিলো সরকার । কালের খবর

মিলগেটে চালের দাম নির্ধারণ করে দিলো সরকার । কালের খবর

 গত কয়েক সপ্তাহ ধরে দাম অব্যাহতভাবে বাড়ার কারণে সরু মিনিকেট ও মাঝারি আটাশ চালের দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। নতুন নির্ধারিত দর অনুযায়ী মিনিকেট চাল (মিলগেট মূল্য) ৫০ কেজি বস্তার মূল্য ২৫৭৫ টাকা (প্রতি কেজি ৫১.৫০ টাকা) এবং মাঝারি আটাশ চাল ৫০ কেজি বস্তার মূল্য ২২৫০ টাকা (প্রতি কেজি ৪৫ টাকা) নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) খাদ্য ভবনের সম্মেলন কক্ষে চালকল মালিক, পাইকারি ও খুচরা চাল ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

 বৈঠকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, চালের নির্ধারিত মূল্য বাস্তবায়ন না হলে আগামী দশ দিনের মধ্যে সরকার সরু চাল আমদানির অনুমতি দেবে।

খাদ্যমন্ত্রী বলেন, চালের দাম ১৫দিন আগে যা ছিল সে দামেই পুরো অক্টোবর বিক্রি করতে হবে। কোনোভাবেই এ মাসে আর চালের দাম বাড়ানো যাবে না। গত এক সপ্তাহে যে পরিমাণ দাম বেড়েছে তা কমিয়ে আনার নির্দেশ দেন তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com