মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ঢাকায় জার্নালিস্ট শেল্টার হোম শীঘ্রই উদ্বোধন!। কালের খবর মতলব দক্ষিণের ইউপির প্যানেল চেয়ারম্যান কামাল গাজী জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি। কালের খবর তালায় প্রতিবন্ধী সাংবাদিক সিরাজুলের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় এজাহার, নিরাপত্তার জন্য জিডি। কালের খবর সখীপুরে জমি নিয়ে সংঘর্ষে ছোট ভাই খুন। কালের খবর নবীনগর উপজেলা প্রকৌশলির বিরুদ্ধে কাজ না করে মোটা অংকের টাকা আত্মসাৎ এর গুঞ্জন পা দিয়ে লিখে চতুর্থবার জিপিএ-৫ পেলেন তামান্না। কালের খবর মৌলভীবাজার সাংবাদিক ইউনিয়নের নিবন্ধন পত্র গ্রহণ। কালের খবর পুলিশ সম্মেলন : স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপিসহ ৬ জন নিউ ইয়র্কে যাবেন। কালের খবর বাঘারপাড়ায় নতুন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান। কালের খবর বিএমএসএফ ঢাকা জেলার সদস্য গোলাম রাব্বানীর মরদেহ সোনারগাঁওয়ে উদ্বার। কালের খবর
মিলগেটে চালের দাম নির্ধারণ করে দিলো সরকার । কালের খবর

মিলগেটে চালের দাম নির্ধারণ করে দিলো সরকার । কালের খবর

 গত কয়েক সপ্তাহ ধরে দাম অব্যাহতভাবে বাড়ার কারণে সরু মিনিকেট ও মাঝারি আটাশ চালের দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। নতুন নির্ধারিত দর অনুযায়ী মিনিকেট চাল (মিলগেট মূল্য) ৫০ কেজি বস্তার মূল্য ২৫৭৫ টাকা (প্রতি কেজি ৫১.৫০ টাকা) এবং মাঝারি আটাশ চাল ৫০ কেজি বস্তার মূল্য ২২৫০ টাকা (প্রতি কেজি ৪৫ টাকা) নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) খাদ্য ভবনের সম্মেলন কক্ষে চালকল মালিক, পাইকারি ও খুচরা চাল ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

 বৈঠকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, চালের নির্ধারিত মূল্য বাস্তবায়ন না হলে আগামী দশ দিনের মধ্যে সরকার সরু চাল আমদানির অনুমতি দেবে।

খাদ্যমন্ত্রী বলেন, চালের দাম ১৫দিন আগে যা ছিল সে দামেই পুরো অক্টোবর বিক্রি করতে হবে। কোনোভাবেই এ মাসে আর চালের দাম বাড়ানো যাবে না। গত এক সপ্তাহে যে পরিমাণ দাম বেড়েছে তা কমিয়ে আনার নির্দেশ দেন তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com