শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর
মিলগেটে চালের দাম নির্ধারণ করে দিলো সরকার । কালের খবর

মিলগেটে চালের দাম নির্ধারণ করে দিলো সরকার । কালের খবর

 গত কয়েক সপ্তাহ ধরে দাম অব্যাহতভাবে বাড়ার কারণে সরু মিনিকেট ও মাঝারি আটাশ চালের দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। নতুন নির্ধারিত দর অনুযায়ী মিনিকেট চাল (মিলগেট মূল্য) ৫০ কেজি বস্তার মূল্য ২৫৭৫ টাকা (প্রতি কেজি ৫১.৫০ টাকা) এবং মাঝারি আটাশ চাল ৫০ কেজি বস্তার মূল্য ২২৫০ টাকা (প্রতি কেজি ৪৫ টাকা) নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) খাদ্য ভবনের সম্মেলন কক্ষে চালকল মালিক, পাইকারি ও খুচরা চাল ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

 বৈঠকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, চালের নির্ধারিত মূল্য বাস্তবায়ন না হলে আগামী দশ দিনের মধ্যে সরকার সরু চাল আমদানির অনুমতি দেবে।

খাদ্যমন্ত্রী বলেন, চালের দাম ১৫দিন আগে যা ছিল সে দামেই পুরো অক্টোবর বিক্রি করতে হবে। কোনোভাবেই এ মাসে আর চালের দাম বাড়ানো যাবে না। গত এক সপ্তাহে যে পরিমাণ দাম বেড়েছে তা কমিয়ে আনার নির্দেশ দেন তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com