শনিবার, ০২ মার্চ ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কে.এ নিলয়ের ‘হৃদয় নিয়ে খেলা’ সিনেমায় শিশির!। কালের খবর কুষ্টিয়ায় নারী মাদক ব্যবসায়ী আটক। কালের খবর সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রী বেইলি রোডের অগ্নিকাণ্ডে মারা গেছেন। কালের খবর আনন্দমুখর পরিবেশে বিজিইপিএ-এর বনভোজন ও নবীন বরণ সম্পন্ন। কালের খবর বাঘারপাড়ার দরাজহাটে শিবমন্দির থেকে যুবকের লাশ উদ্ধার। কালের খবর অসাধু ব্যবসায়ীদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি যুবলীগের। কালের খবর বাহারের নিয়ন্ত্রণে কুমিল্লার রাজনীতি। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা। কালের খবর বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (PFG) কমিটি গঠন”। কালের খবর গাছে গাছে আমের মুকুল, মৌ মৌ ঘ্রাণে ব্যকুল মানুষ। কালের খবর
এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে অর্থনৈতিক প্রবৃদ্ধি শূন্যের কোটায় : আইএমএফ। কালের খবর

এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে অর্থনৈতিক প্রবৃদ্ধি শূন্যের কোটায় : আইএমএফ। কালের খবর

আন্তর্জাতিক ডেস্ক, কালের খবর :

বিশ্বব্যাংকের পর আন্তর্জাতিক মুদ্রা তহবিলও (আইএমএফ) এশিয়ার অর্থনৈতিক প্রবৃদ্ধি নিয়ে আশঙ্কা প্রকাশ করলো। করোনাভাইরাসের মহামারিতে ৬০ বছরে প্রথমবার এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে অর্থনৈতিক প্রবৃদ্ধি শূন্যের কোটায় নামতে পারে বলে সতর্ক করেছে তারা।

আইএমএফের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় বিভাগের পরিচালক চ্যাংইয়ং রি বলেছেন, ‘বৈশ্বিক অর্থনীতির জন্য এখন চরম অনিশ্চয়তা ও চ্যালেঞ্জিং সময়। এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলও এর ব্যতিক্রম নয়। এই অঞ্চলে করোনাভাইরাসের বিশাল প্রভাব ফেলবে এবং তা অঘটনপূর্ব।’

তিনি আরো যোগ করেছেন, এই সংকটে বিস্তৃত ও নীতিগত প্রতিক্রিয়া প্রয়োজন। সবচেয়ে ক্ষতিগ্রস্ত পরিবার ও সংস্থাকে সমর্থন দিতে সরকারকে আহ্বান করেছেন এই কর্মকর্তা।

করোনাভাইরাসের কারণে অর্থনৈতিক প্রবৃদ্ধি শূন্যে নামলে ২০০৮ সালের আর্থিক সংকটের চেয়েও খারাপ পরিস্থিতি তৈরি হতে পারে। ওইবার প্রবৃদ্ধি ৪.৭ শতাংশ ছিল।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com