শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক। কালের খবর
শান্তিচুক্তির পর তালেবানের ওপর আবারো বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। কালের খবর

শান্তিচুক্তির পর তালেবানের ওপর আবারো বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। কালের খবর

কালের খবর ডেস্ক |

তালেবান জঙ্গিদের ওপর আবারো বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। উভয় পক্ষের মধ্যে হওয়া শান্তিচুক্তির পর এটিই তালেবানের ওপর যুক্তরাষ্ট্রের প্রথম হামলা। এর আগে তালেবানরা জঙ্গি হামলা চালিয়ে হত্যা করে আফগানিস্তানের ২০ সেনা ও পুলিশ সদস্যকে। এরপরই তালেবানের ওপর যুক্তরাষ্ট্রের এ বিমান হামলার ঘটনা ঘটলো। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হচ্ছে এ হামলা প্রতিরক্ষামূলক। এ খবর দিয়েছে আল-জাজিরা।

বুধবার হামলার পর এ নিয়ে একটি টুইট বার্তা প্রকাশ করেন মার্কিন কর্নেল সনি লেজিট। এতে তিনি লেখেন, ৪ মার্চ আফগানিস্তানের নাহর-ই সারাজে তালেবান সদস্যদের লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। তালেবানের ওই সদস্যরা আফগানিস্তানের সেনাদের লক্ষ্য করে হামলা চালাচ্ছিল।

এটি গত ১১ দিনে তালেবানের ওপর যুক্তরাষ্ট্রের প্রথম হামলা। তবে এতে হুমকিতে পড়েছে ১৯ বছর ধরে চলা আফগান যুদ্ধ বন্ধে করা শান্তিচুক্তি।

দেড় বছর ধরে দর কষাকষির পর স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী, আফগানিস্তানে হামলা চালানো বন্ধ করবে তালেবান। অপরদিকে, জঙ্গি গোষ্ঠীটি হামলা বন্ধ করলে অবস্থা বিবেচনায় নিজেদের সেনা প্রত্যাহার করে নেবে যুক্তরাষ্ট্র। তবে ইকোনোমিকস টাইমস জানিয়েছে, বুধবারই তালেবান জঙ্গিরা নতুন করে হামলা চালিয়ে হত্যা করে ২০ সেনা ও পুলিশ সদস্যকে। আফগানিস্তানের কুন্দুজ প্রদেশের ইমাম শাহিব জেলায় এ হামলার ঘটনা ঘটে। হতাহতের সংখ্যা নিশ্চিত করে বিবৃতি দিয়েছে স্থানীয় সরকারের প্রতিনিধি। এছাড়া, তালেবানরা এদিন আরো আক্রমণ করে উরুজগান প্রদেশের পুলিশকে। তবে এতে হতাহতের সংখ্যা নিশ্চিত হওয়া যায়নি। এতে এক সপ্তাহ না পেরুতেই হুমকিতে পড়েছে স্বাক্ষরিত আফগান শান্তি চুক্তি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com