শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
ঢাবি সাদা দলের মৌন মিছিল ও সমাবেশ

ঢাবি সাদা দলের মৌন মিছিল ও সমাবেশ

কালের খবর প্রতিবেদন : কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী সাধারণ শিক্ষার্থীদের ওপর সব ধরনের নিপীড়ন-নির্যাতন বন্ধের দাবিতে মৌন মিছিল ও সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।
সোমবার (২৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে মৌন মিছিল বের করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কলা ভবন প্রদক্ষিণ করে পুনরায় অপরাজেয় বাংলার পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে অনুষ্ঠিত হয়।
সমাবেশে সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান বলেন, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অশনি সংকেত বিরাজ করছে। শিক্ষার্থীরা যখন যৌক্তিক দাবিতে আন্দোলন করেছিলো তখন তাদের ওপর টিয়ার গ্যাস মারা হয়। অন্যদিকে উপাচার্যের বাসভবনে ন্যাক্কারজনকভাবে হামলা করা হয়। এসব ঘটনায় আমরা যখন উদ্বেগ প্রকাশ করছি তখন ক্যাম্পাসের বিভিন্ন হলে সাধারণ ছাত্রীদের ওপর নিপীড়ন চালানো হচ্ছে। কোনো কোনো জায়গায় প্রশাসন নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছে।
হল ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষার্থীদের প্রতি সচেতন ও নাগরিক ভূমিকা পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, হলে হলে গেস্টরুম কালচার চালু আছে। তাই সবাই যেন সমান অধিকার পায় তার ব্যবস্থা করতে হবে।
এর পরে সাদা দলের পক্ষ থেকে লিখিত বক্তব্য তুলে ধরে ডাকসু নির্বাচন, উপাচার্যের বাড়ি ভাঙচুরের বিচার, সব শিক্ষার্থীর সহাবস্থান, কোটা সংস্কার করে প্রজ্ঞাপন জারির আহ্বান জানান আখতার হোসেন খান।
উপস্থিত ছিলেন- কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক সদরুল আমিন, পদার্থ বিজ্ঞানের অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. মোশাররফ হোসাইন ভূঁইয়া প্রমুখ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com