বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর
সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম

সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম

কালের খবর প্রতিবেদক : কওমি আলেমদের পর এবার সরকারি চাকরিতে একসঙ্গে যোগ দিলেন আলিয়া নেসাবের ১০১০জন আলেম।

সোমবার দুপুরে রাজধানীতে বায়তুল মোকাররম পূর্ব চত্বরে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে তাদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়।

নিয়োগপ্রাপ্তদের জন্য বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। প্রশিক্ষণ শেষে তারা ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসায় আলিয়া নেসাবের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিকেলে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব চত্বরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ও সাবেক সচিব নজরুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, লে. কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক) ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম প্রমুখ।

সভাপতিত্ব করেন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) জুবায়ের আহমদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহে এ বছর ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারা দেশে ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন উক্ত মাদ্রাসার শিক্ষক হিসেবে ইতিপূর্বে ১ হাজার ১০জন কওমি আলেমকে নিয়োগ দেওয়া হয়। সরকারি আলিয়ার ১০১০জন আলেমসহ এ পর্যন্ত ইবতেদায়ি মাদ্রাসার জন্য মোট ২ হাজার ২০জন শিক্ষককে সরকারিভাবে নিয়োগ দেওয়া হল। এসব মাদ্রাসার জন্য সাধারণ শিক্ষায় শিক্ষিত আরো ১ হাজার ১০জন শিক্ষককে শিগগিরই নিয়োগ দেওয়া হবে। ইতিমধ্যে তাদের মৌখিক ও লিখিত পরীক্ষা সম্পন্ন হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com