রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কীভাবে নষ্ট হয় ধর্ষণের আলামত ?। কালের খবর ৬০ হাজার টাকায় ধর্ষণের মীমাংসা করলেন নারী কাউন্সিলর । কালের খবর  সিনহা হত্যা মামলার পরিণতি কী?। কালের খবর দক্ষিণ আইচা’য় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন। কালের খবর মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ১৫ দফা দাবিতে নৌযান শ্রমিক লীগের বিক্ষোভ মিছিল। কালের খবর তালতলীর উপ-নির্বাচনে নৌকার বিজয়। কালের খবর অবৈধভাবে চলছে কয়েল কারখানা, নষ্ট হচ্ছে কোটি টাকার গ্যাস! নীল কাগজে লেখালেখি করে বিয়ে! এসআই’র বিরুদ্ধে ধর্ষণ মামলা নবীনগরের নূরজাহানপুর গ্রামে হানিফ মিয়াকে কুপিয়ে হত্যা করে মনেক বাহিনী। কালের খবর হবু শ্বশুরের সঙ্গেই বিয়ে হল কনের ! কালের খবর
মিলগেটে চালের দাম নির্ধারণ করে দিলো সরকার । কালের খবর

মিলগেটে চালের দাম নির্ধারণ করে দিলো সরকার । কালের খবর

 গত কয়েক সপ্তাহ ধরে দাম অব্যাহতভাবে বাড়ার কারণে সরু মিনিকেট ও মাঝারি আটাশ চালের দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। নতুন নির্ধারিত দর অনুযায়ী মিনিকেট চাল (মিলগেট মূল্য) ৫০ কেজি বস্তার মূল্য ২৫৭৫ টাকা (প্রতি কেজি ৫১.৫০ টাকা) এবং মাঝারি আটাশ চাল ৫০ কেজি বস্তার মূল্য ২২৫০ টাকা (প্রতি কেজি ৪৫ টাকা) নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) খাদ্য ভবনের সম্মেলন কক্ষে চালকল মালিক, পাইকারি ও খুচরা চাল ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

 বৈঠকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক সারোয়ার মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, চালের নির্ধারিত মূল্য বাস্তবায়ন না হলে আগামী দশ দিনের মধ্যে সরকার সরু চাল আমদানির অনুমতি দেবে।

খাদ্যমন্ত্রী বলেন, চালের দাম ১৫দিন আগে যা ছিল সে দামেই পুরো অক্টোবর বিক্রি করতে হবে। কোনোভাবেই এ মাসে আর চালের দাম বাড়ানো যাবে না। গত এক সপ্তাহে যে পরিমাণ দাম বেড়েছে তা কমিয়ে আনার নির্দেশ দেন তিনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com