শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
চরদিগলদীর নোয়াকান্দী গ্রামে একটি ব্রিজ জন্য হাজার মানুষের দুর্ভোগ। কালের খবর

চরদিগলদীর নোয়াকান্দী গ্রামে একটি ব্রিজ জন্য হাজার মানুষের দুর্ভোগ। কালের খবর

 এম আর মাইনউদ্দীন , নরসিংদী ।। কালের খবর :
নরসিংদী সদর উপজেলার মাধবদী থানাধীন চরদিগলদী ইউনিয়নে নোয়াবপুর-নোয়াকান্দী গ্রামের খালের উপর একটি ব্রিজ না থাকায় হাজার হাজার মানুষ জিবনের ঝুঁকি নিয়ে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করতে হচ্ছে। এতে করে নোয়াবপুর -নোয়াকান্দী গ্রামসহ আশে পাশের চার-পাঁচটি গ্রামের হাজার হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। নরসিংদী সদর উপজেলার নিভৃতপল্লী এলাকা চরদিগলদী ইউনিয়নের নোয়াবপুর-নোয়াকান্দী গ্রাম। সরেজমিন ওই নোয়াকান্দী গ্রামে গিয়ে দেখা গেছে, এই গ্রামের পাশেই নোয়াবপুর গ্রাম অবস্থিত। গ্রাম দুটির অবস্থা করুণ। চরদিগলদী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের অন্তর্ভূক্ত ওই গ্রামে আধুনিকতার ছোঁয়ায় বেশ কিছু পাকা বাড়ি-ঘর নির্মান হলেও দীর্ঘদিনেও যোগাযোগ ব্যাবস্থার কোনো উন্নয়ন হয়নি। ওই নোয়াকান্দী গ্রাম সংলগ্ন মেঘনা নদীর সংযোগ ছোট একটি খাল এই ওয়ার্ডের গ্রাম দুটিকে চরদিগলদী ইউনিয়নের অন্য গ্রাম থেকে বিভক্ত করে রেখেছে। নোয়াকান্দী গ্রামের মৃত বারেক এর ছেলে মোঃ কবির হোসেন , মৃত গাজীর ছেলে শুক্র আলী, মসজিদের ইমাম মাওলানা সিরাজুল ইসলাম , শিক্ষিকা মোসাঃ খাদিজা বেগম, ছাত্র দেলোয়ার সহ আরো অনেকে জানান, গ্রামের এই খালের ওপারে বর্ষা মৌসুমে জিবনের ঝুঁকি নিয়ে স্কুল, হাসপাতাল, বাজার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে যেতে হয় । এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি এই খালের উপর একটি ব্রিজ নির্মাণের। বহুবার জাতীয় ও স্থানীয় নির্বাচনের নির্বাচনী প্রচারণায় এসে অনেক জনপ্রতিনিধি খালটির উপর একটি ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিলেও নির্বাচিত হয়ে আর কেউ কথা রাখেননি। আজও খালটির উপর সেতু নির্মাণ হয়নি।
গ্রামবাসী স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাঁশ দিয়ে খালটির ওপর অস্থায়ী বাশের সাঁকো নির্মাণ করে অনেকটা জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে। এ বাশের সাঁকো দিয়ে চলাচলের ক্ষেত্রে মহিলা, শিশু সহ বৃদ্ধদের দুর্ভোগ আরো বেশি। বিশেষ করে বর্ষা মৌসুমে গ্রামগুলোর মানুষের দুর্ভোগ আরো বহুগুণ বেড়ে যায়। এ ব্যাপারে স্থানীয় মহিলা মেম্বার মোসাঃ আলবাহার বেগম জানান, আমি প্রায়ই পরিষদের চেয়ারম্যান এর কাছে এই জায়গায় একটি ব্রিজ বা কলাবাট প্রয়োজন এর কথা বলি। চেয়ারম্যান আশ্বাস দিছে করে দিবে । এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন চেয়াম্যান আবু মনসুর সরকার এর সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চেষ্টা করলে তিনি কে পাওয়া যায়নি । তবে গ্রামবাসীর নরসিংদী জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর কাছে দাবী গ্রামবাসীর দুর্ভোগ লাঘবে ওই খালের উপর একটি ব্রিজ বা কালবার্ট নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপও কামনা করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com