শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
শৈলকুপায় সংস্কারের নামে পাকা রাস্তা কেটে দেওয়ায় যাতায়াত ও আমন চাষে অনিশ্চয়তা। কালের খবর

শৈলকুপায় সংস্কারের নামে পাকা রাস্তা কেটে দেওয়ায় যাতায়াত ও আমন চাষে অনিশ্চয়তা। কালের খবর

মনিরুজ্জামান মনির, শৈলকুপা প্রতিনিধি, কালের খবর  :- ঝিনাইদহের শৈলকুপায় সংস্কারের নামে খালের পাকা রাস্তা কেটে দেওয়ায় ৪০ গ্রামের মানুষের যাতায়াত ও শত শত একর জমির রোপা আমন ধান চাষে অনিশ্চয়তা দেখা দিয়েছে ।
সরেজমিনে দেখা যায়, শৈলকুপার উত্তর মির্জাপুরের এস .৮.এ.কে খাল, এলাকায় নাজির জোয়ার্দ্দারের খাল বলে পরিচিত, এই খালের পশ্চিম পাশের রাস্তায় খালের সাইফন সংস্কারের নামে কেটে দেওয়ায় বিশাল এক গর্তের সৃষ্টি হয়েছে। এই গর্ত দিয়ে খালের হাজার হাজার গ্যালন পানি বাইরে বের হয়ে যাওয়ায় খাল শুকিয়ে যাচ্ছে। আবার এই রাস্তা দিয়ে ৩০ গ্রামের মানুষের চলাচলে সমস্যা দেখা দিয়েছে। রাস্তা কেটে দেওয়ায় খালের সমস্থ পানি বাইরে চলে যাওয়ায় শত শত একর জমিতে আমন ধান চাষে অনিশ্চয়তা দেখা দিয়েছে।এই রাস্তা দিয়ে ঝিনাইদহ জেলার বৃত্তিপাড়া, বৃত্তিদেবী রাজনগর, ধর্মপাড়া, মির্জাপুর, রাজাপুর, মধুদহ, কচুয়া, কাঁচেরকোল, বাখরবা ,খন্দকবাড়িয়া, বেনীপুর, আগুনিয়াপাড়া, সিদ্দি, আমতলা, তমালতলা, হড়রা, দিগনগর ও কুস্টিয়া জেলার সান্দিয়ারা, রাজাপুর, খাগরবাড়ীয়া, মূলগ্রাম, বশিগ্রাম, ডাসা, সহ ৪০ গ্রামের মানুষ চলাচল ও মাঠে চাষাবাদ করে থাকে।
জানা যায়, ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম ন্যাচারাল কুষ্টিয়া, নাসির মোল্লা,হবিবর রহমান ও লাল বাবু এই ঠিকাদারী প্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করে।
তবে এলাকাবাসী অভিযোগ করেছে শৈলকুপার মতিয়ার রহমান নামে জনৈক ঠিকাদারে বিরুদ্ধে এ ব্যাপারে ঠিকাদার মতিয়ার রহমান তার বিরুদ্থে আনিত অভিযোগ অস্বিকার করেন।
এস.৮.এ.কে খালের পানি ব্যবস্থাপনা দলের সভাপতি আঃ সাত্তার বলেন ঠিকাদার ইচ্ছাকৃতভাবে অসৎ উদ্দেশ্যে ভাল রাস্তা কেটে এই অবস্থার সৃষ্টি করেছে এখন শুধু জনদূর্ভোগই না শত শত একর জমির রোপা আমন ধান চাষে কৃষকের মাথায় হাত পড়েছে।
বিত্তিদেবী রাজনগর গ্রামের বাসিন্দা এস, ৮.এ.কে.খালের পানি ব্যবস্থাপনা দলের সাধারণ সম্পাদক মীর নওশের আলী বলেন উদ্দেশ্য প্রনোদিত ভাবে অসৎ উদ্দেশ্যে রাস্তা কেটে ঠিকাদার এই কাজটি করেছে অধিক সরকারী বরাদ্দ পাওয়ার আশায় এখানে সে কোন কাজ করেনি অথচ রাস্তা কেটে বিশাল গর্ত করে মনুষ্য সৃষ্ট সংকট তৈরী করেছে। এখানে এক পয়সার কাজ হয়নি।
তিনি আরো বলেন খালের ভাল রাস্তা কেটে বিশাল গর্ত সৃষ্টি করে মোটা অংকের ভুয়া প্রজেক্ট পাশের পায়তারা করছে। শুধু ঠিকাদারী প্রতিষ্ঠান না এর সাথে জি, কে প্রকল্পের দূর্নীতিবাজ কর্মকর্তারাও জড়িত। আমরা এই জনদূর্ভোগের তদন্ত পূর্বক শাস্তি দাবী করছি।
তবে ঠিকাদার নাসির উদ্দিনকে বার বার মোবাইলে ফোন করেও পাওয়া যাইনি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com