শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
আরব আমিরাতের শারজাহ পার্কে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের বর্ণাঢ্য বনভোজন। কালের খবর

আরব আমিরাতের শারজাহ পার্কে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের বর্ণাঢ্য বনভোজন। কালের খবর

আরব আমিরাত থেকে লুৎফুর রহমান,কালের খবর : উত্তর আমিরাতের প্রথম বাংলাদেশি অঞ্চলভিত্তিক সামাজিক সংগঠন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাতের উদ্যোগে বার্ষিক বনভোজন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার শারজাহ ন্যাশনাল পার্কে প্রতি বছরের ন্যায় বাৎসরিক বনভোজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।

বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর মিসেস ফাতিমা জাহান, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মিসেস নুর-ই- মাহবুবা জয়া, প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার হোসেন, প্রথম সচিব (দূতালয় প্রধান) সিলেটের কৃতি সন্তান প্রবাস লামারং। এ সময় বিমান, জনতা ব্যাংক, বাংলাদেশ কমিউনিটির নানা সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাচ্চা, পুরুষ ও মহিলাদের না দেশীয় খেলাধুলা এবং সিলেট বিষয়ক কুইজ ও সিলেটী গীতিকারদের লেখা গানের প্রতিযোগিতা হয়। পরে বিজয়ীদের হাতে আকর্ষণীয় পুরস্কার তুলে দেন অতিথিরা।

পুরস্কার বিরতণী পূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এনআরবি ব্যাংকের পরিচালক আলহাজ্ব আব্দুল করিম। সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলামের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের পৃষ্ঠপোষক নজরুল ইসলাম চৌধুরী, প্রধান উপদেষ্টা বদরুল ইসলাম চৌধুরী, উপদেষ্টা আশিক মিয়া সিআইপি, উপদেষ্টা আব্দুল লতিফ, সিনিয়র সহ সভাপতি হাজী আব্দুর রব, সিনিয়র সহ সভাপতি হাবিবুর রহমান চুনু, সিনিয়র সহ সভাপতি আব্দুল মান্নান, সহ সভাপতি রহমত আলী শোয়েব, যুগ্ম সম্পাদক হুমায়ূন কবীর খন্দকার, ছালেহ আহমদ, অর্থ সম্পাদক হাজী আব্দুল হামিদ, সহ অর্থ সম্পাদক আবুল কালাম আজাদ, ক্রীড়া সম্পাদক ফারুক আহমদ, প্রকাশনা সম্পাদক সাংবাদিক লুৎফুর রহমান সহ আরো অনেকে।

উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক প্রধান উপদেষ্টা আলহাজ্ব এম,এ,মুহিত, উপদেষ্টা মাসুক উদ্দীন ইউসুফ, উপদেষ্টা মুস্তাফিজুর রহমান চৌধুরী, সাবেক সভাপতি আলহাজ্জ্ব ফখরুল ইসলামও হাফেজ আবদুল হক, সহ সভাপতি শেখ মুহিবুর রহমান, নিজাম উদ্দিন, যুগ্ম সম্পাদক মীর খোকনসহ আরো অনেকে।

এ সময় রাসেল আহমদ, মাস্টার আজিম উদ্দিন, একলাছ মিয়া, ফখরুল জামান, আমিনুল হক, আফজাল সাদেকীন, শামীম আহমদ, কাছন মিয়া, মাহতাব উদ্দিন, শহিদুল হক সোহেল, শফিকুল হক সহ সংগঠনের সকল সদস্যবৃন্দ সার্বিক তত্বাবধান করেন।

প্রসঙ্গত, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ ২০০২ সাল থেকে প্রতি বছর বাংলাদেশ কমিউনিটির সকল নেতৃবৃন্দ নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এর পাশাপাশি সিলেট বিভাগের প্রবাসীদের অগ্রাধিকার দিলেও বাংলাদেশি প্রবাসীদের লাশ প্রেরণে দূতাবাসের মাধ্যমে আর্থিক অনুদান প্রদান করে আসছে। এ বিষয়ে সংগঠনের আলাদা ফান্ড আছে বলে সংগঠনের নেতারা জানিয়েছেন।

[প্রিয় পাঠক, দৈনিক কালের খবর পত্রিকায় ও অনলাইনে প্রবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন dainikkalerkhobor5@gmail.com / 01753526333 এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com